কক্সবাজার কথা

সন্ত্রাসীদের ছাত্রলীগে ঠাঁই নেই

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় বা কলেজ ক্যাম্পাসগুলোতে ছাত্রলীগের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের হয়রানি-নির্যাতনের অভিযোগ রয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) লেখক ভট্টাচার্য যুগান্তরকে বলেন, ছাত্রলীগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন। ভাষা আন্দোলন, স্বাধীনতা যুদ্ধ, স্বৈরাচার পতনসহ দেশের সব ইতিবাচক আন্দোলনে ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করেছে। ইদানীং ছাত্রলীগের বিরুদ্ধে কিছু অভিযোগ উঠেছে।

সেগুলোর বিরুদ্ধে কিন্তু আমরা সঙ্গে সঙ্গেই সাংগঠনিক ব্যবস্থা নিয়েছি। আবরার হত্যাকাণ্ডে জড়িত সবাইকে ২৪ ঘণ্টার মধ্যেই স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। আমরা স্পষ্টত বলতে চাই, ছাত্রলীগে সন্ত্রাসী-গুণ্ডাদের কোনো ঠাঁই নেই। অপরাধী যেই হোক না কেন, তাকে তার কৃতকর্মের শাস্তি পেতেই হবে।

তারা বলেন, আজকাল যে টর্চার সেলের কথা বলা হচ্ছে, এ সংস্কৃতির সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগ পরিচিত নয়। ছাত্রলীগ বঙ্গবন্ধুর আদর্শে গড়া সংগঠন; এখানে এসবের ঠাঁই নেই। তবে ছাত্রলীগ যেহেতু বিশাল বড় একটি সংগঠন, এখানে অনেকে ছাত্রলীগের নাম ভাঙিয়ে নিজেদের স্বার্থ হাসিলের চেষ্টা করতে পারে। সে ব্যাপারে আমরা সজাগ রয়েছি। ছাত্রদের যে কোনো প্রয়োজনে ছাত্রলীগ পাশে আছে। আর ছাত্রলীগের মধ্যে কেউ বাড়াবাড়ি করলে তথ্য-প্রমাণ সাপেক্ষে অবশ্যই আমরা সাংগঠনিক ব্যবস্থা নেব।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close