কক্সবাজার কথা

মুজিববর্ষ ক্ষণগণনা উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিক প্রশিক্ষণার্থী লিপুর নেতৃত্বে যোগদান

সাদ্দাম হোছাইন রাফি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুজিববর্ষ স্বদেশপ্রত্যাবর্তন দিবস উদযাপনের ক্ষণগণনা (কাউন্টডাউন) উদ্বোধনী অনুষ্ঠানে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন কক্সবাজার জেলা প্রতিনিধি তৌফিক লিপুর নেতৃত্বে সাংবাদিক প্রশিক্ষণার্থী এবং দিটুডে নিউজ (টিটিএন) এর সকল নবীন সাংবাদিকরা যোগদান করেন।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল তিনটার দিকে কক্সবাজার রুহুল আমিন স্টেডিয়াম থেকে মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সৈকতের লাবনী পয়েন্টে অনুষ্ঠিত ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন উন্নয়নমূলক ব্যানার-ফেস্টুন নিয়ে সু সজ্জিত হয়ে ইউনিয়ন আ.লীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, পরিষদের সদস্যবৃন্দ ও অঙ্গসংগঠনের পাঁচ হাজার নেতাকর্মী ছাড়াও বিভিন্ন রাজননৈতিক দলের নেতৃবৃন্দও মুজিববর্ষের উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করেন।

তৌফিক লিপু বলেন,বঙ্গবন্ধু মানে আওয়ামীলীগ নই,বঙ্গবন্ধু অর্থ স্বাধীনতা,বঙ্গবন্ধু অর্থ বাংলাদেশ,বঙ্গবন্ধু অর্থ জাতির পিতা।

তিনি বলেন,আমি বঙ্গবন্ধু কে ভালবাসি,যে ব্যক্তি বঙ্গবন্ধুকে অস্বীকার করে সে কোনদিন বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করে না।

অনুষ্ঠানের সময় শুক্রবার বিকাল তিনটায় ঠিক করা হলেও এর আগে থেকে বিভিন্ন এলাকা থেকে মিছিল সহকারে জড়ো হতে থাকে লোকজন।ক্ষণগণনার আনুষ্ঠানিকতার আগেই লোকে লোকারণ্য হয়ে যায় অনুষ্ঠানস্থল। যেন সাগরে উপচে পড়ছিল জনতার ঢেউ।

২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম গ্রহণের শততম বছর পূর্ণ হবে। এবছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপন করবে বাংলাদেশ।

প্রসঙ্গত, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দীর্ঘ ৯ মাস পাকিস্তানে কারাবাস থেকে মুক্ত হয়ে এই দিনে দেশে ফিরে আসেন তিনি। দিনটিকে উপলক্ষ করে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন করা হলো।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close