কক্সবাজার কথা

মাদকমুক্ত কক্সবাজার বিনিমার্ণে ছাত্রলীগের ফুটবল টুর্ণামেন্ট

মাদকমুক্ত কক্সবাজার গড়তে জেলা ছাত্রলীগ প্রথমবারের মতো আয়োজন করেছে  সদর সহ আট উপজেলা ছাত্রলীগের ইউনিটের সমন্বয়ে বিজয় একাত্তর আন্তঃ উপজেলা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট। আগামী শুক্রবার ১৫ নভেম্বর বেলা ২টায় কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেড়িয়ামে পর্দা উঠবে দু’সপ্তাহ ব্যাপী এই ফুটবল টুর্ণামেন্টের। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কক্সবাজার সদর ছাত্রলীগ ইউনিটের মুখোমুখি হবে কুতুবদিয়া উপজেলা ছাত্রলীগ  ইউনিট।
‘চল মাতি ফুটবল জরে’ এই শ্লোগানকে সামনে রেখে আয়োজিত এই টুর্ণামেন্টে আটটি দল দু’টি গ্রুপে খেলবে। পুরো টুর্ণামেন্টে ম্যাচ সংখ্যা ১৫ টি। গ্রুপ এ তে রয়েছে সদর, কুতুবদিয়া, টেকনাফ ও উখিয়া। ডেথ গ্রুপ খ্যাত গ্রুপ বি’তে রয়েছে-ফুটবল ঐতিহ্যের চকরিয়া, রামু, মহেশখালি ও পেকুয়া ছাত্রলীগ ইউনিট।এ উপলক্ষে এক সংবাদ সম্মেলন গতকাল ১৩ নভেম্বর বিকেলে কলাতলীস্থ অভিজাত খাবার হোটেল রূপসী বাংলার হল রুমে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন।
জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিজয় একাত্তর টুর্ণামেন্টের আয়োজক কমিটির আহবায়ক মারুফ ইবনে হোসাইন। স্বাগত বক্তব্য রাখেন-জেলা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক ও আয়োজক কমিটির সদস্য সচিব শাখাওয়াত হোসেন তূর্য। সংবাদ সম্মেলনে নেতৃদ্বয় বলেন-জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সব সময় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রতিশ্রুতিবদ্ধ। ‘আমরা চাই-সত্যিকার খেলাধুলা চর্চার মাধ্যমে তরুণ, যুব ও ছাত্র সমাজকে মাদকমুক্ত রাখতে। এরই ধারাবাহিকতায় কক্সবাজার জেলা ছাত্রলীগের ব্যতিক্রমধর্মী এই আয়োজন।
যা কিনা দেশের ৬৪ টি জেলা ছাত্রলীগের কোন শাখা সংগঠন এই ধরনের কোন কর্মসূচি হাতে নেয়নি। পরে আট উপজেলা ছাত্রলীগ ইউনিটের সাধারন সম্পাদকবৃন্দ জার্সি উন্মোচন ও গ্রুপ ড্র’তে অংশ নেন।
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close