দেশের কথাবিশ্ব কথা

ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ ,ইমরান-মোদীই নেবেন সিদ্ধান্ত, জানিয়ে দিলেন সৌরভ

ডেস্ক নিউজঃ

ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ পুনরায় চালুর দায়িত্ব দেশ দুটির প্রধানমন্ত্রীর, বললেন বিসিসিআইয়ের নবনিযুক্ত প্রধান সৌরভ গাঙ্গুলি
বিসিসিআইয়ের নবনিযুক্ত প্রধান হয়েই ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে কথা বললেন সৌরভ গাঙ্গুলি। সাত বছর হয়ে গেল দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হতে দেখা যাচ্ছে না এ দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলকে। দুই দেশের মধ্যে এ সিরিজ পুনরায় চালুর সিদ্ধান্ত নেওয়ার ভার দেশ দুটির প্রধানমন্ত্রীর, এমনটাই মনে করছেন সৌরভ।

কলকাতায় আজ এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন সৌরভ। ভারত-পাকিস্তান দ্বিপক্ষীয় সিরিজ পুনরায় চালু করা নিয়ে প্রশ্ন করা হয়েছিল তাঁকে। জবাবে বিসিসিআই প্রধান এবং ভারতের সাবেক এ অধিনায়ক বলেন, ‘এ প্রশ্ন মোদীজি ও পাকিস্তানের প্রধানমন্ত্রীকে করতে হবে। আমাদের অবশ্যই অনুমতি নিতে হবে। কারণ আন্তর্জাতিক সফর পুরোটাই সরকারিভাবে হয়ে থাকে। তাই আমাদের কাছে এ প্রশ্নের জবাব নেই।’

ভারত-পাকিস্তান সবশেষ দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিল ২০১২ সালে। ভারতের মাটিতে দুটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলেছিল পাকিস্তান। সৌরভ ভারতের অধিনায়ক থাকার সময়ও দীর্ঘদিন পর পাকিস্তান সফরে গিয়েছিল তারা, সেটি ২০০৪ সালে। ১৯৮৯ সালের পর সেবারই প্রথম পাকিস্তান সফরে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল।

চলতি বছরের মে মাসে কাশ্মীরের পুলওয়ামাতে জঙ্গি হামলার পর ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের সম্ভাবনা নিয়ে আবারও বিতর্ক শুরু হয়। এ হামলায় প্রাণ হারান ভারতের আধা সামরিক বাহিনীর ৪০ জন সদস্য। এরপরই বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কটের দাবি তুলেছিল ভারত। কিন্তু শেষ পর্যন্ত দুই দল মুখোমুখি হয় এবং দাপটের সঙ্গে জয় তুলে নেয় ভারত।

সুত্র-প্রথম আলো

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close