Uncategorized

বুয়েটসহ ৮ শীর্ষ বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ণ হয়ে রেকর্ড গড়লেন সেন্টমার্টিনের আয়াজ

সংবাদদাতা:

সেন্টমার্টিন দ্বীপের একমাত্র এসএসসি পাস, স্কুলের পাসের হার শূন্য, অধিকাংশ জেলে, শিক্ষায় অনেক পিছিয়ে ইত্যাদি এমন এমন বাণীগুলো প্রতিনিয়ত শুনতে হতো অবহেলিত দ্বীপটির মানুষগুলোকে।

সেই অবহেলিত শিক্ষা দীক্ষায় পিছিয়ে থাকা দ্বীপটির সন্তান আজ দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর ছাত্র।

সেই সূর্য সন্তানটির নাম তার আয়াজ উদ্দিন। সে কক্সবাজার জেলার টেকনাফ থানার অন্তর্গত প্রবাল দ্বীপ সেন্টমার্টিন ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দা। পিতাঃ ওমর আজিজ, মাতাঃ রশিদা বেগম এর কনিষ্ঠ সন্তান।

সেন্টমার্টিনের সন্তান হিসেবে আয়াজ উদ্দিনই প্রথম যা দেশের সর্বোচ্চ বিশ্ববিদ্যালটিতে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় উত্তীর্ণ হয়েছে। এছাড়াও রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও একটি প্রাইভেট মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় স্থান করে নিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে।

উল্লেখ্য, আয়াজ সেন্টমার্টিন বিএন ইসলামিক হাই স্কুল থেকে ২০১৭ইং সালে এসএসসি এবং কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে ২০১৯ইং সালে এইচএসসিতে A+ পেয়ে উত্তীর্ণ হয়। যা সেন্টমার্টিন দ্বীপের সন্তান হিসেবে এই প্রথম এমন ফলাফলেও দ্বীপবাসীর কাছে এক অনন্য ইতিহাস সৃষ্টি করে।

তার এমন ধারাবাহিকতায় ঈর্ষান্বিত সাফল্যে পুরো দ্বীপবাসীকে বিস্ময়কর করে তুলেছে। এতে পুরো দ্বীপটির মানুষ বড্ড উচ্ছ্বসিত। আগামীতে তার উজ্জ্বল ভবিষ্যত ও দীর্ঘায়ু সুস্থতা কামনা করছেন সেন্টমার্টিন দ্বীপবাসী

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close