কক্সবাজার কথা

বন্ধুক যুদ্ধে প্রতিদিন প্রাণ হারাল ও থেমে নেয় ইয়াবার চালান

সাগর পথে আসা ৮ লক্ষ ইয়াবা ৪০ কোটি টাকা মূল্য ইয়াবাসহ রোহিঙ্গা আটক।

 

মাদক পাচার প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন (র‍্যাব) সদস্যরা।

তথ্য সূত্রে দেখা যায়, মাদক পাচার প্রতিরোধ ও কারবারীদের আইনের আওয়তাই নিয়ে আসতে প্রতিনিয়ত মাদক বিরোধী চলমান অভিযান পরিচালনা করে লাখ লাখ ইয়াবা উদ্ধার এবং কারবারীদের আটক করতে সক্ষম হচ্ছে।

তারই ধারাবাহিকতায় কক্সবাজারের উখিয়ার ইনানী সমুদ্র সৈকত এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ৮লক্ষ পিস ইয়াবাসহ মোঃ জামাল হোসেন নামের এক রোহিঙ্গাকে আটক করেছেন নবগঠিত র‍্যাব-১৫। এ সময় র‍্যাবের অবস্থান টের পেয়ে এ ইয়াবা চোরাচালানে সম্পৃক্ত অন্যরা ট্রলারযোগে পালিয়ে যান।

রোববার (২৭ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে ইনানী পয়েন্ট থেকে তাকে আটক করা হয়। আটক জামাল টেকনাফের উনছিপ্রাং রোহিঙ্গা শিবিরের ক্যাম্প ২২ এর আওতাধীন ডি-২ ব্লকের মোঃ হোছনের ছেলে।

র‍্যাব-১৫ সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, মিয়ানমার থেকে সমুদ্রপথে মাছ ধরার ট্রলারে করে ইয়াবার একটি বড় চালান ইনানীর হোটেল রয়েল টিউলিপের এক কিলোমিটার দক্ষিণে পাটুয়ার টেক ব্রিজের পশ্চিম দিক দিয়ে ঢুকছে এমন সংবাদ পায় র‍্যাব।

পরে র‍্যাবের চৌকস আভিযানিক দল অভিযান পরিচালনা করা হয়। এসময় ট্রলার করে বস্তাভর্তি ইয়াবা আনলোড করার সময় তাকে আটক করা হয়। এ সময় র‍্যাবের অবস্থান টের পেয়ে এ ইয়াবা চোরাচালানে সম্পৃক্ত নুর হাফেজসহ ৫/৬ জন ট্রলারযোগে পালিয়ে যান। পরে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বস্তা তল্লাশী করে ৮ লক্ষ ইয়াবা পাওয়া যায়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজারমূল্য ৪০ কোটি টাকা।

তিনি আরো জানান, এটি এ বছরে সর্বোচ্চ পরিমাণ ইয়াবা উদ্ধারের ঘটনা।

আটক জামালকে সংশ্লিষ্ঠ ধারায় মামলা দায়ের করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে এবং পলাতক ইয়াবা পাচারে জড়িতদের ধরতে র‍্যাবের অভিযান অব্যাহত আছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close