অর্থনীতি

প্রশিক্ষণার্থীদের সনদ দিল সিটি ইউসেপ

চট্টগ্রামের এ কে খাঁন ইউসেপ কালুরঘাট ও ইউসেপ আমবাগান টেকনিক্যাল স্কুলের প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীদের সনদ দিয়েছে সিটি ইউসেপ। প্রতিষ্ঠানটির টেকনিক্যাল এডুকেশন প্রোগ্রামের আওতায় গত সোমবার ইউসেপ আমবাগান টেকনিক্যাল স্কুল প্রাঙ্গণে দেড় শতাধিক প্রশিক্ষণার্থীকে এসব সনদ দেওয়া হয়।

সিটি ইউসেপ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সিটি ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় এ কে খাঁন ইউসেপ কালুরঘাট ও ইউসেপ আমবাগান টেকনিক্যাল স্কুলের ইন্ডাস্ট্রিয়াল সুইং অপারেশন ও ইলেকট্রনিকস অ্যাসেম্বলিং টেকনিশিয়ান ট্রেড থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ১৫৭ শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ করা হয়েছে।

সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে চট্টগ্রাম অঞ্চলের বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এস এম রবিউল হাসান বলেন, ‘দেশের প্রধানতম সমস্যাকে চিহ্নিত করে নারীদের সক্রিয় অর্থনৈতিক কার্যক্রমে সম্পৃক্ত কারার জন্য কারিগরি শিক্ষার উদ্যোগ নেওয়ায় আমি ইউসেপ বাংলাদেশ ও সিটি ফাউন্ডেশনকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমার বিশ্বাস, দেশের দ্রুত অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত করতে এই উদ্যোগটি প্রশংসনীয় ভূমিকা রাখবে।’

প্রশিক্ষণপ্রাপ্ত ছাত্রীদের অভিনন্দন জানিয়ে ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক তাহসিনা আহমেদ বলেন, ‘আজকের এই প্রাতিষ্ঠানিক স্বীকৃতি তোমাদের জীবনে অধিকতর সাফল্য বয়ে আনতে এবং কর্মময় জীবন বিকাশে শক্তি হিসেবে কাজ করবে। সমাজ পরিবর্তনে মেয়ে ও নারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সে জন্য প্রয়োজন তাদের ক্ষমতায়ন।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিএমইএর সাবেক পরিচালক মো. এম মহিউদ্দীন চৌধুরী, ইউসেপ নিয়োগকর্তা কমিটি সিইপিজেড ও কেইপিজেডের চেয়ারম্যান গোলাম নেওয়াজ বাবুল, সিটিব্যাংক এনএর ব্যবস্থাপনা পরিচালক এবং কান্ট্রি অফিসার (বাংলাদেশ) এন রাজাশেকারন, ইউসেপ বাংলাদেশের পরিচালক (প্রোগ্রাম অ্যান্ড ইনোভেশনস) মোহাম্মদ হাবিবুর রহমান, ইউসেপ চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক জয় প্রকাশ বড়ুয়া, আশ্রাফ উদ্দীন প্রমুখ। সনদ বিতরণ শেষে ইউসেপের শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

Close
Close
Close