আইন কথা

নাইক্ষ্যংছড়ির উপজেলা চেয়ারম্যান তোফাইল নাশকতার মামলায় কারাগারে

কথা প্রতিবেদক
নাশকতার মামলায়  সাবেক নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান জামায়াত নেতা তোফাইল আহমেদকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকালে এ ঘটনা ঘটে।
পুলিশ ও আদালত সূত্রে জানা গেছে, গত একাদশ জাতীয়  সংসদ নির্বাচনকে কেন্দ্র করে  সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে নাশকতামূলক কর্মকা- ও রাষ্ট্রকে অকার্যকর করার পরিকল্পনার অভিযোগে গত ২০১৮ সালের ২ নভে¤॥^র তোফাইল আহমেদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে নাইক্ষ্যংছড়ি থানায় নাশকতা মামলা দায়ের করা হয়। মঙ্গলবার দুপুরে তিনি বান্দরবানের দায়রা জজ হ্লামংয়ের আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে আগাম জামিনের আবেদন করেন।
আদালত উভয়পক্ষের আইনজীবীর বক্তব্য শুনে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। আদালতে আসামিপক্ষের আইনজীবী ছিলেন সামশুল আলম এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন জয়নাল আবেদীন।
বিষয়টি নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী সামশুল আলম বলেন, একই মামলায় পাঁচজন আসামির মধ্যে চারজনকে ইতিপূর্বে আদালত জামিন মঞ্জুর করেছেন। কিন্তু মঙ্গলবার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত নাইক্ষ্যংছড়ি উপজেলার বহিষ্কৃত চেয়ারম্যান তোফাইল আহমেদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
তিনি বলেন, আসামির পক্ষে পরবর্তীতে উচ্চ আদালতে জামিনের আবেদন করা হবে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা বেদারুল আলম।
উল্লেখ্য, কক্সবাজারের রামু উপজেলার বৌদ্ধ পল্লীতে হামলার ঘটনায় দায়ের করা মামলার আসামী নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফাইল আহমেদকে অভিযুক্ত করে চার্জশিট দেয়। ওই ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল।
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close