শিক্ষা কথা

তরুণ তরুণী মেলাও হাত রুখে দাঁড়াও জঙ্গিবাদ

চকরিয়া প্রতিনিধিঃ
“তরুণ তরুণী মেলাও হাত রুখে দাঁড়াও জঙ্গিবাদ” এই শ্লোগানকে প্রতিপাদ্য ধারণ করে তরুণ আলো প্রকল্প-ইলমা ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় চকরিয়ায় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্টিত হয়েছে।
মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত সাহারবিল  আন্ওোয়ারুল উলুম কামিল মাদ্রাসা মাঠে এই অনুষ্টান অনুষ্টিত হয়।
এতে চকরিয়ার ১০ টি শিক্ষা প্রতিষ্টান যথাক্রমে- চকরিয়া সাহারবিল আন্ওয়ারুল উলুম কামিল মাদ্রাসা, আমজাদিয়া রফিকুল উলুম ফাজিল মাদ্রাসা,পহরচাঁদা ফাজিল মাদ্রাসা, বদরখালী এম.এস. ফাজিল মাদ্রাসা, হারবাং হামেদিয়া দাখিল মাদ্রাসা, ডুলাহাজারা ডিগ্রি কলেজ, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়, ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়, ডুলাহাজারা বহুমুখী উচ্চ বিদ্যালয়, হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয় অংশ নেন।
এছাড়া ৫ টি সামাজিক সংগঠন মালুমঘাট তরুণ প্রজন্ম, পুক-পুকুরিয়া একতা সংঘ, সাহারবিল তরুণ সংঘ, ভেন্ডিবাজার একতা সংঘ ও দরবেশকাটা তরুণ সংঘ অংশ নেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দশটি শিক্ষা প্রতিষ্টানের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকবৃন্দ, তরুণ আলো কর্মকর্তা আদিলুর রহমান ,মো: তারেক, মো: ইউনুছ প্রমুখ।
 দিনব্যাপী উপজেলা পর্যায়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন অধ্যক্ষ রুহুল কুদ্দুস আন্ওয়ারী।
প্রতিযোগিতায় চকরিয়া আমজাদিয়া রফিকুল ইসলাম ফাজিল মাদ্রাসা ৪ টিতে প্রথম স্থানসহ ৭টি পুরষ্কার জিতে উপজেলায় শ্রেষ্ট হয়। এরপর বিকেলে ৫টি সামাজিক সংগঠনের অংশগ্রহনে তরুণ আলো ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় সাহারবিল তরুণ সংঘকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় চকরিয়া পৌরসভার পুক-পুকুরিয়া একতা সংঘ। সবশেষে জয়ী দলকে চ্যাম্পিয়ন ট্রপি তুলে দিয়ে টুর্নামেন্টের সমাপ্তি ঘোষণা করেন প্রজেক্ট ম্যানেজার ফোরকান মাহমুদ।
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close