কক্সবাজার কথা

টেকনাফ নয়াবাজার আদর্শ ঐক্য পরিষদের মানবতার দেয়াল উদ্বোধন

আব্দুল্লাহ আল সিফাত:

টেকনাফ উপজেলার হোয়াইক্যং নয়াবাজার সামাজিক ও অরাজনৈতিক বহুমুখী ছাত্র সংগঠন নয়াবাজার আদর্শ ঐক্য পরিষদের ব্যবস্থাপনায় নয়াবাজার উচ্চ বিদ্যালয়ের সম্মুখ সীমানা প্রাচীরের পশ্চিম অংশে “মানবতার দেয়াল” স্থাপন করে ২৮ জানুয়ারী ২০২০ দুপুর ২ টায় উদ্বোধন করা হয়েছে।

সংগঠনের সভাপতি শাকের হোসাইন আব্দুল্লাহর সভাপতিত্বে সাধারণ সম্পাদক কামরুল ইসলাম জুয়েলের সঞ্চালনায় মানবতার দেয়াল শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি টেকনাফ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব বাবু আনন্দময় ভৌমিক। শুভ উদ্বোধনে বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথিগণ। নয়াবাজার উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি অধ্যাপক গিয়াস উদ্দীন চৌধুরী,
কাটাখালী রওজাতুন্নবী (স:) দাখিল মাদরাসার ব্যবস্থাপনা পরিষদের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ হোয়াইক্যং ইউনিয়নের সভাপতি জনাব হারুন রশীদ সিকদার। নয়াবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব বাবু রূপন কান্তি বড়ুয়া। নয়াবাজার উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জনাব মাস্টার ফরিদুল আলম বক্তব্য রাখেন।
প্রধান অতিথি জনাব বাবু আনন্দনময় ভৌমিক তারঁ বক্তব্যে বলেন, আলোকিত নয়াবাজার গড়ার প্রত্যয়ে এগিয়ে চলা সংগঠনের জন্য অনেক শুভ কামনা। ছোট ছোট কাজ করেও অনেক বড় অবদান রাখা যায়। যা এই সংগঠন করে দেখিয়েছে। বিভিন্ন কল্যাণমূলক কার্যক্রমে যেমন শীতার্তদের কম্বল বিতরণসহ যেকোন সামাজিক কাজে অত্র সংগঠনকে আমরা সহযোগীতা করব।
বিশেষ অতিথি জনাব অধ্যাপক গিয়াস উদ্দীন চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, মানবতার দেয়াল এটা খবুই ভাল কাজ। আমি এবং স্কুল কর্তৃপক্ষ তোমাদের সহযোগীতা করবে। স্কুল প্রাঙ্গণ ও শিক্ষার্থীদের আসা-যাওয়া ও এলাকার পরিবেশ তোমরা সুন্দর রাখবে বলে আশা রাখি।
বিশেষ অতিথি জনাব হারুন রশিদ সিকদার বলেন, তোমরা আরও কল্যাণমূলক কাজ করে যাও। প্রশাসনিক ভাবে যেকোনো ধরণের সহযোগীতা তোমরা পাবে। তিনি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে যেকোন প্রয়োজনে যোগাযোগ করার জন্য বলেন।
সংগঠনের সভাপতি শাকের হোসাইন আব্দুল্লাহ মানবতার দেয়াল উদ্বোধনে উপস্থিত হওয়ার জন্য অতিথিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সংগঠনের সকল সদস্যের পক্ষ থেকে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ হোয়াইক্যং ইউনিয়ন দক্ষিণ শাখার ভারপ্রাপ্ত সভাপতি জনাব দেলোয়ার হোসাইন সিকদার, সংগঠনের অর্থ সম্পাদক জনাব আব্দুজলিল, প্রচার সম্পাদক জনাব মামুনুর রশিদ মামুন, সাংগঠনিক সম্পাদক জনাব মোহাম্মদ বক্কর, অফিস সম্পাদক জনাব আবছার উদ্দীন, পরিবেশ ও ক্রীড়া সম্পাদক জনাব মোহাম্মদ শাকের, সদস্য তারেক, জামাল, আক্তার হোসেন, ছিদ্দিক, মালেক, সাইদুল, সোহাগ, রুবেল ও এলাকার মুরব্বি জনাব হাজী জালাল আহমদসহ এলাকার তরুণ যুবকেরা। সংগঠনটি ২০০৮ সালে জুনের ১ তারিখ প্রতিষ্ঠা হয়ে ১ যুগ পূর্ণ করতে যাওয়া সংগঠনটি আলোকিত নয়াবাজার গড়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close