কক্সবাজার কথা

টেকনাফে নয়াবাজার আদর্শ ঐক্য পরিষদের “পরিচ্ছন্নতা অভিযান” সম্পন্ন

আনোয়ার ইসলাম সিফাত:

আমরা যখন ইচ্ছা অনিচ্ছায় যেখানে সেখানে আবর্জনা পেলে ময়লার স্তুপ তৈরী করছি তখনই এক ব্যতিক্রম কার্যক্রম “পরিচ্ছন্নতা অভিযান” পরিচালনা করে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার আদর্শ ঐক্য পরিষদ।
গত ২১ ফেব্রুয়ারী ২০২০ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে “পরিচ্ছন্নতা অভিযান” পরিচালনা করে টেকনাফ উপজেলার অন্যতম প্রাচীন সংগঠনটি। শহীদ দিবসে সকাল ৮ টায় মানবতার দেয়ালের সামনে সংগঠনের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম জুয়েলের সঞ্চালনায় সভাপতি শাকের হোসাইন আব্দুল্লাহ সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন।
নয়াবাজার উচ্চ বিদ্যালয়ের পূর্ব সীমানা থেকে শুরু করে নয়াবাজার স্টেশনের সৈয়দ হোসাইন সেলিম মার্কেট (পশ্চিম) পর্যন্ত সংগঠনের সদস্যরা পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করেন।

অভিযানের মাঝ পথে মামুনুর রশিদ মামুনের পরিচালনায় সাক্ষাতকারে সভাপতি, কার্যকরী পরিষদের সদস্য আবছার উদ্দীন, ইসহাক ইকবাল বাপ্পি এবং সদস্য তারেক ইকবাল, খায়রুল আমিন সাহেদ অনুভূতি প্রকাশ করেন।
সভাপতি শাকের হোসাইন আব্দুল্লাহ তাঁর বক্তব্যে বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোকিত নয়াবাজার গড়ার প্রত্যয়ে নয়াবাজার আদর্শ ঐক্য পরিষদের পক্ষ থেকে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। এটা আমাদের সবার এলাকা। এখানে অধিকার যেমন রয়েছে তেমনি সবার দায়িত্বও রয়েছে এলাকার প্রতি। আমি নয়াবাজারের সকল দোকান ব্যবসায়ী ও এলাকাবাসীদের আহবান জানাবো আলোকিত নয়াবাজার গড়তে নয়াবাজার স্টেশনকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখি। তিনি আরও জানান, ভবিষ্যতে সংগঠনের পক্ষ থেকে ডাস্টবিনের ব্যবস্থা করাসহ পরিচ্ছন্নতা ধরে রাখতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হবে।
পরিচ্ছন্নতা অভিযানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা সরওয়ার কামাল, অর্থ সম্পাদক আব্দুজলিল, সহ-অর্থ সম্পাদক লুৎফুর রহমান কাজল, সাংগঠনিক সম্পাদক মোঃ বক্কর, পরিবেশ ও ক্রীড়া সম্পাদক মো: শাকের, সদস্য আমির হোসেন, আক্তার, রবিউল, ছিদ্দিক, মালেক, ইব্রাহীম, জসিম, সাইদুল, সোহাগ, রুবেল, আব্দুর রহমানসহ আরও অনেকে।
সদস্যরা জানান, আলোকিত নয়াবাজার গড়তে নয়াবাজার আদর্শ ঐক্য পরিষদ ভবিষ্যতে বিভিন্ন সমাজ কল্যাণমূলক কর্মসূচি হাতে নিবে ইনশাআল্লাহ।
এদিকে উক্ত সংগঠনের সভাপতি শাকের হোসাইন আব্দুল্লাহ পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণকারীদের “পরিচ্ছন্নতা বীর” ঘোষণা করেন। এবং সাধারণ সম্পাদক কামরুল ইসলাম জুয়েল ও অর্থ সম্পাদক আব্দুজলিল অভিযানে উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া উক্ত সংগঠনের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে নয়াবাজার স্টেশন মসজিদে আসরের নামাযের পর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন পুরাতন বাজার জামে মসজিদের খতীব মাওলানা মোহাম্মদ ইসহাক সাহেব।

সারাদিন পরিচ্ছন্নতা অভিযান, দোয়া মাহফিলে ব্যস্ত সময় পার করার পর ক্লান্তি শেষে পরিবেশ সম্পাদক মো: শাকেরের বাসায় সংগঠনের পক্ষ থেকে খাবারের আয়োজন হয়।

এদিকে অনলাইন সামাজিক গণমাধ্যমে নয়াবাজার আদর্শ ঐক্য পরিষদের পরিচ্ছন্নতা অভিযান ঢালাওভাবে প্রচার হলে নয়াবাজারবাসী ও বিভিন্ন এলাকার সচেতন মহল বিভিন্ন পোস্ট করে সংগঠনটির ভূয়সী প্রশংসা করেন এবং আলোকিত নয়াবাজার গড়তে সংগঠনটির পাশে দাঁড়ানোর ঘোষণা দেন।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close