আইন কথা

চকরিয়ায়  ৬বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইসমাইল গ্রেপ্তার

চকরিয়ায় পুলিশের অভিযানে গ্রেফতারকৃত হেরোইন পাচার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইসমাইল

চকরিয়া প্রতিনিধি:

মালয়েশিয়ার প্রবাস জীবন থেকে দেশে থেকে ফিরে গ্রেপ্তার এড়াতে ছদ্মবেশ ধারণ করলেও পুলিশের নজর এড়াতে পারেনি হেরোইন পাচার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মো.ইসমাইল (৩৫)। বৃহস্পতিবার রাত ১১টার দিকে চকরিয়া থানা পুলিশের একটিদল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চকরিয়া পৌরশহরের হাসপাতাল সড়ক থেকে তাকে গ্রেপ্তার করেছে। গ্রেফতারকৃত ইসমাইল উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট ছগিরশাহকাটাস্থ রিংভং এলাকার আবু তাহেরের ছেলে।
অভিযানে নেতৃত্ব দেয়া চকরিয়া থানার এসআই অপু বড়–য়া বলেন, ২০১২সালে হেরোইন পাচারকালে ইসমাইলকে গ্রেপ্তার করে চট্টগ্রাম মহানগরের বায়েজিদ বোস্তামি থানা পুলিশ। তার বিরুদ্ধে মাদক আইনে (জিআর ১১/১২) মামলা হয় ওই থানায়। পরে জামিনে বের হয়ে ইসমাইল মালয়েশিয়া পাড়ি জমান। তার অনুপস্থিতিতে চট্টগ্রমের অতিরিক্ত মহানগর পঞ্চম জজ আদালতে মামলার শুনানী শেষে আদালতের বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন।
এসআই অপু বড়–য়া বলেন, মালয়েশিয়া থেকে তিন বছর পর দেশে ফিরলেও নানা ছদ্মবেশ নিয়ে পুলিশের নজর থেকে এড়িয়ে চলত ইসমাইল। অবশেষে সোর্স থেকে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, গ্রেফতারকৃত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ইসমাইলকে গ্রেফতারে চকরিয়া থানা পুলিশের একটিদল দীর্ঘদিন ধরে চেষ্ঠা চালিয়ে আসছে। বারবার ছদ্মবেশ ধারণ করে স্থান বদল করার ফলে তাকে গ্রেফতার করতে সময় লেগেছে। সর্বশেষ বৃহস্পতিবার রাতে আমরা তাকে গ্রেফতার করতে সক্ষম হই। তিনি বলেন, গতকাল শুক্রবার আসামি ইসমাইলকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close