শিক্ষা কথা

খেলাধুলার বিকল্প নেই

বার্তা পরিবেশকঃ
কক্সবাজার জেলা প্রশাসক মো.কামাল হোসেন বলেছেন, ভালো ফলাফলের জন্য চাই সুস্থ শরীর ও সুন্দর মন। আর এজন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই।
মঙ্গলবার কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, শিক্ষার্থীদের একজন আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে ।
  প্রধান শিক্ষক মোহাম্মদ নাজেম উদ্দিনের সভাপতিত্বে বিদ্যালয় মাঠের ওই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  মুহাম্মদ আশরাফ হোসেন এবং কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন।
গার্ল গাইডস দল এবং চারটি হাউজের (ময়না হাউজ, দোয়েল হাউজ, গাঙচিল হাউজ ও মাছরাঙা হাউজ) অংশগ্রহণে অনুষ্ঠিত বর্ণাঢ্য কুচকাওয়াজ শেষে মশাল প্রজ্বলনের মাধ্যমে প্রধান অতিথি ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন। পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করে বিদ্যালয়ের ছাত্রী সুবাইতা নওরিন রাইসা এবং ক্রীড়া শপথ পাঠ করে আমরিন ছিদ্দিকা। স্বাগত বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক  মোঃ নাছির উদ্দিন।
সপ্তাহব্যাপী অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার গতকাল ছিল সমাপণী ও পুরস্কার বিতরণ। আর তাই শিক্ষার্র্থীদের চোখে মুখে ছিল উপছে ভরা আনন্দ। অভিভাবক-অভিভাবিকার উপস্থিতি ছিল চোখে পড়ার মত। দিবা ও প্রাত শাখার হাউজভিত্তিক এই প্রতিযোগিতায় ছিল তুমুল প্রতিদ্বন্ধিতার আমেজ। তুমুল প্রতিদ্বন্ধিতা শেষে গাঙচিল হাউজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close